বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:২৮ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
জননেতা জগলুলের প্রয়াণ দিবস আজ

জননেতা জগলুলের প্রয়াণ দিবস আজ

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক:: দৃষ্টিনন্দন সুনামগঞ্জ পৌরসভার রূপকার ও জনবাবন্ধব জনপ্রতিনিধি জননেতা আয়ূব বখত জগলুলের প্রথম প্রয়াণ দিবস। ২০১৮ সালের এই দিনে হৃদরোগে আক্রান্ত হয়ে রাজধানীর একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন তিনি। তাঁর মৃত্যুতে মুষড়ে পড়েছিল শহরবাসী। চোখের জলে বিদায় জানিয়েছিলেন রাজনীতি ও উন্নয়নের এই বরপুত্রকে।
সুনামগঞ্জ শহরের ঐতিহ্যবাহী বখত পরিবারের ভাষাসৈনিক ও মুক্তিযুদ্ধের সংগঠক হোসেন বখতের ছেলে আয়ূব বখত জগলুল। ছাত্রজীবন থেকেই প্রগতিশীল রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগে নেতৃত্ব দিয়েছেন। সবচেয়ে কম বয়সে ১৯৯৬ সনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন তিনি। মৃত্যুর আগে আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য নির্বাচিত হয়েছিলেন।
আয়ূব বখত জগলুল রাজনীতিতে ছিলেন একজন স্পষ্টবাদী নেতা ও আপসহীন। তিনি রাজনৈতিক জীবনের বিভিন্ন সময় সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক, সাংগঠনিক স¤পাদক, জেলা যুবলীগের আহ্বায়ক, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও সুনামগঞ্জ সরকারি কলেজ ছাত্র সংসদের নির্বাচিত ভিপি ও জিএসসহ নানা গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। ২০১০ সালে তিনি সুনামগঞ্জ পৌরসভার মেয়র নির্বাচিত হন। ২০১৫ সালে দ্বিতীয়বার মেয়র নির্বাচিত হন তিনি। টানা দুইবার মেয়র পদে নির্বচিত হয়ে তিনি পৌরসভার কোষাগারকে সমৃদ্ধ করেছিলেন। নানা উদ্যোগ নিয়ে শহরকে সম্প্রসারণ করার পাশাপাশি দৃষ্টিনন্দন স্থাপনায় আলোকিত করেন। তার সাহসী সিদ্ধান্ত বাস্তবায়রে সুফল ভোগ করছেন শহরবাসী।
আয়ূব বখত জগলুলের প্রয়াণ দিবস উপলক্ষে আজ শুক্রবার শহরে শোকর্যালি করবে সুনামগঞ্জ পৌরসভা কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশন। সকাল ১০টায় পৌর চত্বর থেকে শোকর্যালিটি বের হবে। পরে শহরের আরপিননগরে আয়ূব বখত জগলুলের কবর জিয়ারত করা হবে। পরবর্তীতে পৌর মিলনায়তনে অনুষ্ঠিত হবে মিলাদ মাহফিল। এছাড়াও আজ পারিবারিকভাবে বিভিন্ন মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।
তাছাড়া আগামীকাল শনিবার সরকারি জুবিলী স্কুল মাঠে স্মরণসভার আয়োজন করেছে সুনামগঞ্জ পৌরসভা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com